Microsoft Office Activation করুন নিজে নিজে


 বর্তমান সময়ে যেমন বেড়েই চলছে পিসি ব্যবহারকারীর সংখ্যা তেমন বেড়েই চলছে পিসি সংক্রান্ত বিভিন্ন সমস্যা। তার মধ্যে একটি অন্যতম বড় সমস্যা হচ্ছে Microsoft Office Activation করা ।

এই সমস্যার সব থেকে সহজ একটি সমাধান আলোচনা করব এখানে। আমি ধাপ গুলো যেভাবে বর্ণনা করবো আপনি যদি সেভাবে কাজ করতে পারেন তাহলে ধারণা করা যায় ইনশাআল্লাহ .... আপনার সমস্যার সমাধান হবে।

এই কাজের জন্য আপনার দুটি জিনিষ থাকতেই হবে।

১. উইন্ডোজ অপারেটিং সিস্টেম।
২. পিসিতে ইন্টারনেট কানেকশন।

এই দুটো জিনিস থাকলে মোটামুটি ভাবে আপনি কাজ শুরু করার জন্য প্রস্তুত।

আমরা ৪টা সহজ ধাপে এই কাজটি শেষ করবো ইনশাআল্লাহ ....

ধাপ ১:


কীবোর্ড থেকে Windows Key একবার চেপে ধরুন। তারপর লিখুন Powershell , সার্চ করার জায়গা খুঁজে সময় নষ্ট করবেন না। সরাসরি লিখুন। Powershell খুঁজে পেলে Powershell চালু করুন। রেফারেন্স স্বরুপ নিচের স্ক্রিনশট দেখুন।



Powershell চালু হওয়ার পর এরকম আসবে ,


ধাপ ২:


নিচের কমান্ড লাইনটা হুবহু কপি করুন। কপি করার জন্য পুরো কমান্ড লাইন সিলেক্ট করবেন। সিলেক্ট করে Keyboard এর Control KEY ধরে C তে চাপ দিন।


COMMAND LINE:


irm https://get.activated.win | iex


ধাপ ৩:


PowerShell এ যান। যেখানে কোড লেখার জায়গা আছে সেখানে আগে একটা ক্লিক করুন কার্সর দিয়ে। তারপর Keyboard এর Control KEY চেপে ধরে V বাটন চেপে কোড টা পেষ্ট করুন। রেফারেন্স পেতে স্ক্রিনশট দেখুন।


Press ENTER । সব ঠিক থাকলে নতুন একটা Window চালু হবে। নিচের স্ক্রিনশট এর মত।
.

আর যদি না চালু হয় তাহলে আবার পুনরায় শুরু থেকে ভালো করে পড়ে পড়ে কাজ করুন।
চালু হলে এবার, কীবোর্ড এর 2 KEY প্রেস করুন। এরকম একটা উইন্ডো আসবে,


কীবোর্ড এর 1 KEY প্রেস করুন এবং অপেক্ষা করুন প্রসেস শেষ হওয়া পর্যন্ত।

প্রসেস শেষ হলেই ইনশাআল্লাহ .... আপনার Microsoft Office Activation হয়ে যাবে।






Post a Comment

0 Comments